Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / সারাদেশ / ময়মনসিংহ / ময়মনসিংহে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

ময়মনসিংহে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধিঃ
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০১৯ উপলক্ষে সারাদেশের ন্যায় আজ ১৭ই মার্চ রোজ রবিবার ময়মনসিংহের প্রতিটি উপজেলায় প্রশাসনের আয়োজনে এবং পুলিশ পুলিশ কার্যালয়সহ সরকারি বেসরকারি স্কুল ও বিভিন্ন প্রতিষ্ঠানে যথাযোগ্য মর্যাদায় এ দিবস উদযাপন করা হয়েছে ।
আয়োজনে ছিল “বর্ণাঢ্য আনন্দ র‌্যালী ও শিশু সমাবেশ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ও শিশু  বিষয়ের উপর আলোচনা সভা, রচনা প্রতিযোগিতা, কুইজ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান” আয়োজন করা হয় এবং বঙ্গবন্ধুর ছবি সামনে শ্রদ্ধাঞ্জলি পুষ্প অর্পণ করে সকলেই সকল শিশুদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করে এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহসানের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করেন। সবশেষে অনুষ্ঠানে জন্মদিনের কেক কাটে এবং রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।
আরো জানা যায়, ময়মনসিংহ জেলায় আলোচনা সভায় বঙ্গবন্ধুর জীবন ও সংগ্রামী ইতিহাস নিয়ে প্রাণবন্ত বক্তব্য প্রদান করেন অনুষ্ঠানের বিশেষ অতিথি  ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি জনাব নিবাস চন্দ্র মাঝি বিপিএম মহোদয় আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিআইজি ড. মোঃ আক্কাছ উদ্দিন ভূঁঞা ময়মনসিংহ রেঞ্জ, ময়মনসিংহ পুলিশ সুপার মোঃ শাহ আবিদ হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রশাসক, জেলা ও বিভাগের উর্ধ্বতন কর্মকর্তা, এবং ময়মনসিংহের প্রতিটি উপজেলায় ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী ভূমি কমিশনার, পৌর মেয়র, উপজেলা চেয়ারম্যান, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ এবং জেলা ও উপজেলায় রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ, এবং কি প্রতিটি ইউনিয়নে এ দিবস পালিত হয়।
এছাড়াও সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, ও দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষন প্রচারসহ বিভিন্ন কর্মসুচির পালন করেন উপজেলা আওয়ামীলীগ।
উল্লেখ্য, অনেকে আবার এ অনুষ্ঠানে বিভিন্ন সমস্যার জন্য উপস্থিত হতে পারেননি বলেও জানা যায়।
সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামালপুর-বকশিগঞ্জ সড়কে ব্রিজের রেলিং ভেঙ্গে ট্রাক খাদে পড়ে নিহত-০১

জামালপুর প্রতিনিধি : জামালপুর-বকসীগঞ্জ সড়কে ব্রিজের রেলিং ভেঙ্গে ট্রাক খাদে পড়ে মোবারক হোসেন (৩২) নামে ...