Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / ক্রাইম নিউজ / মাদকের ছোবলে পীরগঞ্জ

মাদকের ছোবলে পীরগঞ্জ

বিশেষ প্রতিনিধি:

রংপুর জেলার পীরগঞ্জ উপজেলায় মাদকের ভয়াল থাবায় লণ্ডভণ্ড হচ্ছে নিম্ন ও মধ্যবিত্ত এবং উচ্চবিত্ত পরিবার। এক শ্রেণির মাদক ব্যবসায়ী অধিক মুনাফার লোভে সমাজকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে।

যুব সমাজ থেকে শুরু করে সব শ্রেণির মানুষ এখন মাদকের ছোবলে বিষাক্ত। নেশার টাকা না পেয়ে ছিনতাই, ডাকাতি, খুন, হত্যা এমনকি পিতা-মাতাকেও মারধরসহ বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ছে।

আবার নেশাগ্রস্ত স্বামীর হাত থেকে রেহাই পেতে অনেক গৃহবধূ ক্ষোভে আত্মহত্যার পথও নিয়েছেন।

তবে এলাকাবাসী বলছে, পুলিশ প্রশাসন ইচ্ছা করলেই এই মাদক ব্যবসা বন্ধ করতে পারে। এদিকে পুলিশ বলছে, মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থানে তারা। তবে কারা এই মাদক ব্যবসায়ীদের প্রশ্রয় দিচ্ছে এমন প্রশ্ন সর্বত্র। 

জানা গেছে উপজেলার অধিকাংশ গ্রাম ও বাজারে প্রতিনিয়িত চলছে মাদক ব্যবসা ও সেবন, এ উপজেলায় সাম্প্রতিক কালে মাদক দ্রব্যের সেবন ও বিক্রির পরিমান ব্যাপক হারে বেড়ে গেছে।

উপজেলায় মাদক দ্রবের উপদ্রব বেশি এমন উল্লেখ্যযোগ্য স্থান গুলো হলোঃ

টুকুরিয়া, আটিয়াবাড়ি, বাসুদেবপুর, দুর্গাপুর, খালিশা, কলোনিবাজার, দানিস নগর, ভেন্ডাবাড়ী, পাকুরিয়া, কানঞ্চগাড়ী, রায়পুর মহাবেদপুর, পাট উজিরপুর, নকার পাড়া, ঝুলগাড়ী, সোনাপীর, চরিঘাট, খেড়ুয়া আলমপুর, মদনখালী, খয়ের বাড়ী, আনন্দ নগর, কাদিরাবাদ, মাদারগঞ্জ, মিরপুর, মন্ডলের বাজার, কাসিমপুর, বাঘের দিঘি, পান বাজার, চতরা, ভগবানপুর, জাফরপাড়া, আন্ধারকোটা পত্নিচড়া, বাঁশপুকুড়িয়া, আলীনগর, বাদুর পুর মুচির গুদাম, দাড়কে পাড়া, পাঁচগাছি, হাজীপুর, বড়দরগা, গুজিপাড়া, কাঞ্চনের বাজার, শানেরহাট, সন্নাসীর বাজার, বিষ মাইল, রামপুর, কুমেদপুর, কাশিমপুর, পীরগঞ্জ পৌরসভা।

ইদানিং ইয়াবা ব্যাবসায়িরা বেপরোয়া হয়ে উঠেছে। গ্রাম ও বাজার গুলির আশপাশে সন্ধ্যা হতে গভীর রাত পর্যন্ত দেখা যায় মাদক ব্যাবসায়ী ও সেবন কারীদের আনাগোনা।

এদের মধ্যে কেউ কেউ মাদক (ইয়াবা) সহ ধরা পরে কারা ভোগ করে ফিরে এসে আবারো শুরু করেছে মাদকের ব্যবসা ।

অত্র এলাকার ৭৫% যুব সমাজ মাদকাসক্ত জড়িয়ে গেছে বলে ধারনা করা হচ্ছে।

সরেজমিনে কিছু বাজার ও বাড়িতে গিয়ে দেখা যায় মাদকের আসর বসেছে, সাংবাদিকদের উপস্হিতি টের পেয়ে আরও বেপরোয়া হয়ে ওঠে বিভিন্ন ধরনের গালিগালাজ ও হুমকি দেয় মাদক সেবনকারী ও ব্যববসায়ীরা।

এ ব্যপারে সচেতন লোকজন বলেন, নিশ্চয় কিছু প্রভাশালী মহলের ব্যক্তিবর্গের জোরে পীরগঞ্জ উপজেলার মাদক ব্যবসা এত জমজমাট হয়ে উঠেছে।

সচেতন নাগরিকদের দাবী অতিসত্তর উক্ত উপজেলাধীন গ্রাম ও হাট বাজার গুলো থেকে মাদক দ্রব নির্মূল করা হোক। সমাজকে করা হোক সুন্দর ও সুশৃঙ্খল আনন্দময়।

বিষয় গুলো খতিয়ে দেখে মাদকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করছে এলাকাবাসী।

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পীরগঞ্জে পল্লীটিভির চেয়ারম্যান কাজল এর দ্রুত সুস্থ্যতা কামনা করে পবিত্র কোরআন খতম, মিলাদ মাহ্ফিল ও বিশেষ দোওয়া অনুষ্ঠিত

মোঃশিহাবুর রহমান সরকার, পীরগঞ্জ, রংপুর: রংপুরের পীরগন্ঞ্জ উপজেলা পল্লীটিভির প্রতিনিধির উদ্দ্যোগে রিয়াদ শাখার জাতীয় পার্টির ...