মঙ্গলবার, ২১ মে ২০১৯, ০৭:২১ পূর্বাহ্ন

নোটিশ :
‘‘সবুজবিডি২৪ ডট কম’’ এ আপনাকে স্বাগতম। সাইটের উন্নয়ন কাজ চলছে... এ সময় আমাদের সাইট ভিজিট করতে একটু সমস্যা হতে পারে সেজন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত। আশা করছি খুব দ্রুত সমস্যার সমাধান হবে। আমাদের সাথেই থাকুন, ধন্যবাদ।

মিরসরাই অর্থনৈতিক অঞ্চলের কার্যক্রম শুরু জুলাইয়ে

অর্থ ও বাণিজ্য ডেস্ক:

চাইনিজ ঝুঝাউ জিনইয়ান কেমিক্যাল ইন্ডাস্ট্রি কোম্পানি লিমিটেড-এর সহযোগী প্রতিষ্ঠান জিনইয়ান কেমিক্যাল ইন্ডাস্ট্রি লিমিটেড আগামী জুলাইয়ে কার্যক্রম পরিচালনার লক্ষ্যে কোম্পানিটি ইতোমধ্যেই তার কারখানার নির্মাণ কাজ শুরু করেছে। সে ক্ষেত্রে মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে (এমইজেড) কার্যক্রম পরিচালনার দিক থেকে এটিই হবে প্রথম শিল্প প্রতিষ্ঠান।

জিনইয়ান কেমিক্যাল ইন্ডাস্ট্রি লি.-এর কান্ট্রি ডিপ্রেজেনটেটিভ শাখাওয়াত হোসেন (মাসুদ) বলেন, ‘২০১৯ সালের জুলাই থেকে আমাদের পরিচালনা কার্যক্রম শুরুর জন্য আমরা একটা পরিকল্পনা গ্রহণ করেছি। এ বছরের জুনে কারখানার প্রথম পর্যায়ে নির্মাণ কাজ সম্পন্ন হবে।’

তিনি জানান, ১০ একর জমির উপর এই শিল্প স্থাপন করা হবে এবং এতে বিনিয়োগ হবে প্রায় ১০ মিলিয়ন মার্কিন ডলার। কানাডায় গোল্ড মাইনিং কেমিক্যাল রফতানির জন্য এতে উৎপাদিত হবে ‘লেড নাইট্রেট’।

তিনি আরো বলেন, ‘আগামী তিন বছর লেড নাইট্রেট রফতানির জন্য কানাডার সঙ্গে আমাদের একটা চুক্তি রয়েছে।

মাসুদ জানান, এই কারখানা ২শ’ লোকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবে।

বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) চেয়ারম্যান ও এর কর্মকর্তা-কর্মচারীদের ধন্যবাদ জানিয়ে মাসুদ বলেন, দেশে শতভাগ সরাসরি বিদেশী বিনিয়োগ আনতে বেজা সকল প্রকার সহায়তা করে যাচ্ছে।

বেজা মিরসরাই, ফেনী ও সিতাকুন্ড অর্থনৈতিক অঞ্চল সংলগ্ন এলাকায় ‘বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগর (বিএসএমএসএন) নামে একটি শিল্প নগরী গড়ে তুলছে।

 

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

সংবাদটি শেয়ার করুন:

© All rights reserved © 2018-2019  Sabuzbd24.Com
Design & Developed BY Sabuzbd24.Com