মঙ্গলবার, ২১ মে ২০১৯, ০২:৩০ অপরাহ্ন

নোটিশ :
‘‘সবুজবিডি২৪ ডট কম’’ এ আপনাকে স্বাগতম। সাইটের উন্নয়ন কাজ চলছে... এ সময় আমাদের সাইট ভিজিট করতে একটু সমস্যা হতে পারে সেজন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত। আশা করছি খুব দ্রুত সমস্যার সমাধান হবে। আমাদের সাথেই থাকুন, ধন্যবাদ।

রংপুরের মিঠাপুকুরে সুদ ব্যবসা জমজমাট- সাধারন মানুষ সর্বশান্ত

 মোঃ জাহাঙ্গীর আলম,বিশেয প্রতিনিধি।

মিঠাপুকুর উপজেলার প্রায় প্রতিটি পাড়া মহল্লা গ্রাম গঞ্জ হাট বাজার গুলোতে সমবায় ভিত্তিতে চলছে সুদ ব্যবসা। নিজের মত করে কম্পিউটারে ফরম তৈরী করে চড়া সুদে ঋণ বিতরন করছে, এক শ্রেনীর রক্তচোষা ব্যবসায়ীরা, সাপ্তাহিক অথবা মাসিক কেউ বা দৈনিক জমা করা নেয় সঞ্চয়, দেয় চড়া সুদে টাকা।

এক শ্রেণীর সুদ ব্যবসায়ীরা, সাদারণ জনগনকে  বিভিন্ন ধরনের দ্রব্য সরবরাহ করে কিস্তির মাধ্যমে তা পরিশোধ করতে বলা হয়। এতে করে হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা।

আবার কেউ শতকরা ১০%হইতে ২৫%টাকা হারে মাসিক সুদ আদায় করছে সাধারন লোকদের কাছ থেকে । আর এই সব সমিতির সরকারি কোন কাগজ অনুমোদন নাই। এগুলোর মধ্যে উল্লেখ্যযোগ্য একতা সমবায় সমিতি , সততা সমবায় সমিতি, বাংলাদেশ সমিতি,অনেক রকম চমক প্রদ মন কাড়া নাম দিয়ে আস্তানা গেড়ে ব্যাঙের ছাতার মত দাঁড়িয়ে আছে সুদ ব্যবসার জন্য ।

চৌধুরী গোপালপুর, বালুয়া, কেশবপুর, ছড়ান, দুর্গাপুরহাট সহ বিভিন্ন হাটে অসহায় নিরীহ মানুষ অনেকে কিস্তির টাকা পরিশোধ করতে না পেরে এলাকা ছেড়ে পালিয়েছে। এভাবে সেবার নামে সমাজ উন্নয়নের নামে চলছে নিষ্ঠুর নিরীহ নির্যাতন। ঘটনার নায়করা বরাবরের মতই থেকে যাচ্ছে ধরা ছোয়ার বাইরে।

সংশ্রিষ্ট কর্তৃপক্ষের সুদৃর্ষ্টি কামনা করে , আর কেউ যাতে এই রকম প্রতারনার ফাঁদ পাততে না পারে তার সুব্যবস্থা করার জন্য অনুরোধ করেছেন অনেকেই।

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

সংবাদটি শেয়ার করুন:

© All rights reserved © 2018-2019  Sabuzbd24.Com
Design & Developed BY Sabuzbd24.Com