Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / অর্থ-বানিজ্য / রিজার্ভ চুরি : অর্থ ফিরিয়ে আনতে ফিলিপাইন যাচ্ছে প্রতিনিধি দল

রিজার্ভ চুরি : অর্থ ফিরিয়ে আনতে ফিলিপাইন যাচ্ছে প্রতিনিধি দল

অর্থনীতি ডেস্ক :

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির অর্থ ফিরিয়ে আনতে আগামী সপ্তাহে ফিলিপাইন যাচ্ছে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা ও আইনজীবী নিয়ে গঠিত একটি প্রতিনিধি দল। কেন্দ্রীয় ব্যাংকের প্রধান আইনজীবী (লিগ্যাল অ্যাডভাইজার) ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি এ তথ্য জানিয়েছেন।

গতকাল সোমবার (৪ মার্চ) বিকেলে সুপ্রিম কোর্টের সামনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি জানান, রিজার্ভের টাকা ফিরিয়ে আনতে আমাদের আইনি লড়াই চলছে। নিউ  ইয়র্ক ফেডারেল কোর্টে মামলা শুরু করেছি। আগামী ২ এপ্রিল মামলার শুনানির তারিখ নির্ধারণ রয়েছে। তবে শুনানির আগেই এই মামলার বিবাদী পক্ষের সঙ্গে আলোচনায় বসতে যাচ্ছি। সমঝোতার মাধ্যমে সম্মানজনক সমাধানের জন্যই আলোচনায় বসতে যাচ্ছি।

ফিলিপাইন যাওয়ার আগে আগামী ১০ মার্চ নিজেদের মধ্যে বসে আলোচনার কৌশল ঠিক করা হবে উল্লেখ করে ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি জানান, আগামী ১১ ও ১২ মার্চ মামলার বিবাদী, ফিলিপিন্সের আইন প্রয়োগকারী সংস্থা, বিভাগীয় বিচারক, মানি লন্ডারিং প্রতিরোধ ইউনিটের প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করবে প্রতিনিধি দলটি।

উল্লেখ্য, ২০১৬ সালের ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংক অব নিউইয়র্কে (নিউইয়র্ক ফেড) রক্ষিত বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের হিসাব থেকে ১০ কোটি ১০ লাখ মার্কিন ডলার চুরির ঘটনা ঘটে। এরমধ্যে ৮ কোটি ১০ লাখ ডলার ফিলিপাইনের আরসিবিসি’র চারটি অ্যাকাউন্টে আর বাকি ২ কোটি ডলার চলে যায় শ্রীলঙ্কায়। পরে ফিলিপাইনের সিনেট শুনানির মাধ্যমে বাংলাদেশ ব্যাংক ১ কোটি ৫২ লাখ ডলার ফেরত আনতে সক্ষম হয়।

 

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দুদককে আদালত: ইঁদুর ধরতে পারে না- বিড়াল থাকার দরকার নেই

অনলাইন ডেস্ক: সোনালী ব্যাংকের সাড়ে ১৮ কোটি টাকা ঋণ জালিয়াতি সংক্রান্ত ৩৩টি মামলার শুনানিতে টাঙ্গাইলের ...