Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / সারাদেশ / চট্রগ্রাম / লাকসামে স্বাধীনতা দিবস ও জাতিয় দিবস উদযাপিত

লাকসামে স্বাধীনতা দিবস ও জাতিয় দিবস উদযাপিত

মাহবুবুর রহমান, লাকসাম প্রাতনিধি:

প্রতি বছরের ন্যায় এই বছরেও উদযাপন করা হলো স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস ২০১৯। সারা দেশের ন্যায় লাকসামে ও দিবসটি যথাযগ্য মর্যাদা পালন করা হয় দিবসটি। বিভিন্ন প্রতিষ্ঠান ও সঙ্গঠন স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উয্যাপন তরার জন্য বিভিন্ন কর্মসূচি গ্রহন করেন।

 

ভিক্টরিয়া অফ হিউম্যানেটি অর্গেনাইজেশন (Victory of Humanity Organization) এর উদ্দ্যোগে লাকসাম বধ্য ভূমিতে মোমবাতি প্রজ্জ্বলন করা হয়। লাকসাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে আয়োজিত স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস এর অনুষ্ঠানে বিনা মূল্যে রক্ত পরিক্ষা করা হয়।

 

লাকসাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে আয়োজিত অনুষ্ঠোনে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রি বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রি মো: তাজুল ইসলাম (এম পি) মহোদয়। আরো উপস্থিত ছিলেন লাকসাম উপজেলার চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান রাশিদা বেগম। এ. ইউনূস ভূইয়া, লাকসাম পৌরসভার মেয়র অধ্যক্ষ আবুল খায়ের। আরো উপস্থিত ছিলেন বিভিন্ন ওয়াডের কাইন্সিলর বৃন্দ। বক্তাগন স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে তাদের মূল্যবান বক্তব্য পেশ করেন।

 

লাকসাম ‘নওয়াব ফয়েজুন্নেছা সরকারি কলেজ’ কতৃক আয়োজিত মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস ২০১৯ এর আলোচনা সভা পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রি বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রি মো: তাজুল ইসলাম (এমপি) মহোদয়, লাকসাম পৌরসভার মেয়র অধ্যক্ষ আবুল খায়ের, এবং অত্র ওয়ার্ডের কাউন্সিলর আবদুল আলিম দিদার। আলোচনা সভায় অংশ অংশ নেন মাননীয় মন্ত্রি মো: তাজুল ইসলাম (এমপি)। আলোচনা সভার পর সাংস্কৃতিক অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানের অত্র কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের উপস্থাপনায় দেশেত্ব বোধক গান পরিবেশিত হয়।

 

ইছাপুরা সেন্ট্রল হাই স্কুল এ স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস ২০১৯ পালন করা হয়। উক্ত অনুষ্ঠানের মধ্যে ছিলো আলোচনা, উপস্থিত বক্তিতৃতা, দেশের গান। পরে প্রতিযোগিদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

 

সিংজোড় সরকারি প্রাথমিক বিদ্যালয় এ স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস ২০১৯ পালত হয় উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অত্র ওয়ার্ডের মেম্বার আবুল কাসেম, আরো উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচলনা কমিটির সদস্য গণ। বিভিন্ন প্রতিযোগিতায় অংশ গ্রহন কারি প্রতিযোগিদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

 

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লাকসা‌মে সি‌লিং ফ্যান ছিড়ে প‌ড়ে আহ‌ত ‌কি‌শোর ও যুবক

মাহবুবুর রহমান, লাকসাম প্রতি‌নি‌ধি: সময় তখন সন্ধ্যা মু‌সু‌ল্লিরা জামায়া‌তে মাগ‌রি‌বের নামাজ রত অবস্থায়, নামাজের প্রায় ৩য় রাকাতের জন্য যখন রুকু‌তে গেল তখন হঠাৎ ক‌রে খ‌শে পড়‌লো চলন্ত সি‌লিং ফ্যান‌টি। উক্ত সি‌লিং ফ্যানদূর্ঘটনায় দুজন আহ‌ত হ‌য়ে‌ছে, এর ম‌ধ্যে একজন বে‌শি আঘাত প্রাপ্ত ...