Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / খেলাধুলা / লাগামহীন জয়ে এগিয়ে যারা!

লাগামহীন জয়ে এগিয়ে যারা!

স্পোর্টস ডেস্ক:

টিম ইন্ডিয়া লাগামহীন ভাবেই জয় ছিনিয়ে নিয়েছেন। ২০১৫ বিশ্বকাপের পর একদিনের এই ক্রিকেটে সবচেয়ে বেশি ম্যাচ জিতেছেন বিরাট কোহলিরা। র‌্যাংকিংয়ে ভারত দুইয়ে থাকলেও শীর্ষে থাকা ইংল্যান্ডকেও তারা ম্যাচ জেতার নিরিখে টপকে গেছে।

২০১৫ বিশ্বকাপের পর ভারত এখন পর্যন্ত ৫৩টি একদিনের ম্যাচে জয় পেয়েছে। জয়ের গড় ৬৭.০৯।

তালিকায় দুইয়ে রয়েছে ইংল্যান্ড। তারা জিতেছে ৫১টি ম্যাচ। জয়ের গড় ৬৬.২৩। তিনে আছে দক্ষিণ আফ্রিকা। জিতেছে ৪১টি ম্যাচ। তারপর রয়েছে নিউজিল্যান্ড (৩৯) ও পাকিস্তান (৩৫)।

এদিকে ২০১৫ বিশ্বকাপ চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার অবস্থা সবচেয়ে খারাপ। এই চার বছরে জয়ের নিরিখে তারা রয়েছে সাত নম্বরে। জিতেছে মাত্র ২৯টি ম্যাচ। বাংলাদেশ ও আফগানিস্তানের চেয়েও পিছিয়ে অস্ট্রেলিয়া! ২০১৫ বিশ্বকাপের পর থেকে বাংলাদেশ এবং আফগানিস্তান ৩০টি করে ম্যাচ জিতেছে।

তবে জয়ের নিরিখে দুই দলই যুগ্মভাবে রয়েছে ছয় নম্বরে। এই চার বছরে ভারত আটবার করে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডকে। অস্ট্রেলিয়া ও শ্রীলংকাকে হারিয়েছে সাতবার করে। ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়েকে ছয়বার করে। বাংলাদেশকে হারিয়েছে চারবার।

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভাঙা হাতে ব্যাটিং করে পুরস্কার পেলেন তামিম

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির (বিএসপিএ) “কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ডে ২০১৮” নির্বাচিত হয়েছেন তামিম ইকবাল। এছাড়া ...