সোমবার, ২৭ মে ২০১৯, ০৭:০৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
ক্ষমতা উপভোগের নয়, সেবা করার সুযোগ: প্রধানমন্ত্রী প্রেমে রাজি না হওয়ায় ছাত্রীকে হাতুড়িপেটা কারাগারে পলাশ রায় হত্যা ও প্রবীর শিকদারের পরিবারকে দেশছাড়ার পাঁয়তারার প্রতিবাদে জামালপুরে মানববন্ধন মাদকসক্ত শিক্ষকের হাতে সহকর্মী গুরুতর আহত ইবিতে নিজস্ব অর্থায়নে আইআইইআর-এর নিজস্ব ভবন নির্মাণকাজের উদ্বোধন জামালপুরে নারী ও শিশু ধর্ষন নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন র‌্যাব-১৩ অভিযান পরিচালনা করে ২৪৩৫ পিছ ইয়াবা ট্যাবলেট, গাঁজা আটক করেছে দেশের দ্বিতীয় বৃহত্তম টাঙ্গাইলের করটিয়া হাটে ক্রেতা-বিক্রেতাদের উপচেপড়া ভিড় ট্রাকচাপায় প্রাণ গেল অটোরিকশার তিন যাত্রীর রংপুরে কৃষকের ধান কেটে দিলো মেট্রোপুলিশ কমিশনার

লালমনিরহাটে প্রসুতির মৃত্যু তদন্তে ৩ সদস্যের কমিটি গঠন

তন্ময় আহমেদ নয়ন,লালমনিরহাটঃ 
লালমনিরহাট  সদর হাসপাতালের গাইনী ও অবস ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রোজিনা বেগম (২২) নামে এক প্রসুতির মৃত্যু হয়েছে। প্রসুতির স্বামী ও স্বজনদের অভিযোগ চিকিৎসকের অবহেলায় তার মৃত্যু হয়েছে।
জানা গেছে, কালীগঞ্জ উপজেলার কাশিরাম গ্রামের আব্দুর রাজ্জাকের স্ত্রী রোজিনা বেগম গত ১২মার্চ সকাল ১০টা ১৫ মিনিটে প্রসব বেদনা নিয়ে লালমনিরহাট জেলা সদর হাসপাতালে গাইনী ও অব: ওয়ার্ডে ভর্তি হয়। ওইদিন দুপুরে সদর হাসপাতালের সিনিয়ার কনসালটেন্ট ডাঃ মোছাঃ মাহমুদা বেগম তার সিজার করেন। সিজারে সাড়ে ৪কেজি ওজনের এক কন্যা শিশুর জন্ম হয়।
সিজারের ২দিন পর বৃহস্পতিবার দুপুর ১২টায় প্রসুতি রোগী রোজিনা বেগম গাইনী ও অব: ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। মৃত্যুর প্রাথমিক কারণ সর্ম্পকে জানা যায় রক্ত শূন্যতা। সিজার করার সময় তার শরীরে রক্তের হিমোগ্লোবিনের পরিমান ছিল শতকরা ২০ ভাগ।
চিকিৎসক জানান, প্রসূতি মায়ের সিজারের আগে অথবা পরে প্রসূতি মায়ের শরীরে রক্ত দিলে তার মৃত্যু হয়তো হতো না।
প্রসুতির স্বামী আব্দুর রাজ্জাক জানান, চিকিৎসকের চিকিৎসার অবহেলার কারনে তার স্ত্রীর মৃত্যু হয়েছে। তার স্ত্রীর সিজার করার পরে সিনিয়ার কনসালটেন্ট ডাঃ মোছাঃ মাহমুদা বেগমসহ কোন চিকিৎসক নিবির পর্যবেক্ষণ ও খোঁজ খবর রাখেনি।
এ ব্যাপারে লালমনিরহাট সদর হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ গোলাম মোহাম্মদ জানান, প্রসুতি মায়ের মৃত্যুর কারণ অনুসন্ধানে ৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রধান করা হয়েছে, সার্জারী বিভাগের প্রধান সিনিয়ার কনসালটেন্ট ডাঃ আব্দুল হাদীকে। তদন্ত প্রতিবেদনে চিকিৎসকের অবহেলায় প্রসূতি মায়ের মৃত্যুর কারণ চিহ্নিত হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

সংবাদটি শেয়ার করুন:

© All rights reserved © 2018-2019  Sabuzbd24.Com
Design & Developed BY Sabuzbd24.Com