Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / সারাদেশ / রংপুর / শঠিবাড়ীতে মেয়াদউত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে ব্যবসায়িকে জরিমানা
Adalot

শঠিবাড়ীতে মেয়াদউত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে ব্যবসায়িকে জরিমানা

মিঠাপুকুর প্রতিনিধি:

মিঠাপুকুরের শঠিবাড়ীতে মেয়াদউত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে হাসান আল তাহমি কামাল নামে এক ওষুধ ব্যবসায়িকে ২৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার রাত সাড়ে ১০ টায় উপজেলা নির্বাহী অফিসার মামুন-অর রশীদ এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

 

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসি সূত্রে জানা গেছে, শঠিবাড়ী বালুয়া রোডে হাসান আল তাহমি কামালের ফার্মেসীতে শুক্রবার সন্ধ্যায় ওষুধ ক্রয় করেন শিমুল ইসলাম নামে একজন চাকুরিজীবি। তিনি বাসায় গিয়ে দেখেন ওষুধগুলো মেয়াদউত্তীর্ণ। পরদিন শনিবার রাত সাড়ে ৯টার দিকে তিনি ওষুধগুলো ফেরৎ দিতে যান। কিন্তু, বিক্রেতা ওষুধগুলো ফেরৎ না নিয়ে ওই ব্যক্তির সাথে বিবাদে জড়িয়ে পড়েন। এক পর্যায়ে এলাকাবাসী এসে ওই ফার্মেসীতে থেকে আরও মেয়াদউত্তীর্ণ ওষুধ দেখতে পান। এসময় উত্তেজিত জনতা উপজেলা নির্বাহি মামুন-অর রশীদকে খবর দেন। তাৎখনিক উপজেলা নির্বাহি অফিসার ঘটনাস্থলে ছুটে আসেন। পুলিশ ওই ফার্মেসীতে তল্লাসি চালিয়ে বিপুল সংখ্যক মেয়াদউত্তীর্ণ ওষুধ জব্দ করেন। পরে উপজেলা নির্বাহি অফিসার ভ্রাম্যমান আদালত বসিয়ে ওই ফার্মেসীর মালিককে ২৫ হাজার টাকা জরিমানা করেন।

 

স্থানীয় আজিজুল ইসলাম, আব্দুর রউফ ও মাহিদুল ইসলাম বলেন, এই ফার্মেসী হতে ওষুধ কিনে আমরাও প্রতারিত হয়েছি। পরে ওষুধ ফেরৎ দিতে এসে ঝামেলা পোহাতে হয়েছে। ওই ফার্মেসীর বেশিরভাগ ওষুধের মেয়াদ শেষ হয়েছে ২০১৭ সালে।

 

উপজেলা নির্বাহি অফিসার মামুন-অর রশীদ বলেন, মেয়াদউত্তীর্ণ ওষুধ বিক্রি চরম মানবতা বিরোধী। এলাকাবাসির ফোন কল পেয়ে রাতেই সেখানে গিয়ে অসাদু ব্যবসায়িকে জরিমানা করা হয়েছে। এরকম অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

 

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লালমনিরহাটে অজ্ঞান পার্টির ১১ সদস্য গ্রেফতার ও ছিনতাইকৃত ইজিবাইক উদ্ধার

লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটে অজ্ঞান পার্টির ১১ সদস্য গ্রেফতার ও ছিনতাইকৃত ইজিবাইক উদ্ধার করেছে লালমনিরহাট সদর ...