Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / শিক্ষা সম্পর্কিত / শিক্ষকদের উপস্থিতি জানতে বিদ্যালয়ে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

শিক্ষকদের উপস্থিতি জানতে বিদ্যালয়ে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি:

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকদের উপস্থিতির অবস্থা জানতে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে অভিযান চালাচ্ছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোহাম্মদ জাকির হোসেন।

শনিবার (৯ মার্চ) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে রাজধানীর মিরপুরের বিভিন্ন বিদ্যালয়ে ঝটিকা অভিযান চালান তিনি।

জানা গেছে, দুপুর ১১টায় ভাষানটেক সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন তিনি। এরপর দুপুর সাড়ে দেড়টার দিকে মিরপুরের ইব্রাহিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যান প্রতিমন্ত্রী। এ স্কুলের প্রায় অধের্ক শিক্ষার্থী উপস্থিতি থাকলেও অনুপস্থিত ছিলেন একজন শিক্ষক। তিনি একমাসের ছুটি নিয়ে প্রায় চারমাস স্কুলে অনুপস্থিত থাকায় জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাসহ (ডিপিও) ওই শিক্ষককে শোকজ করেন গণশিক্ষা প্রতিমন্ত্রী।

বেলা আড়াইটার দিকে নাখালপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরিদর্শন জাকির হোসেন। এসময় ২০১৭ সাল থেকে কর্মস্থলে অনুপস্থিত থাকার অভিযোগে ওই শিক্ষকসহ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে (ডিপিও) কারণ দর্শানো ( শোকজ) নোটিশও দেয়া হয়েছে।

অভিযান চলাকালে বিভিন্ন শ্রেণিকক্ষ ঘুরে দেখে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী। মিরপুর এলাকার আরও কয়েকটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই অভিযান চালানো হবে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়।

গণশিক্ষা প্রতিমন্ত্রী মোহাম্মদ জাকির হোসেন বলেন, ‘শিক্ষা ব্যবস্থার অনিয়মকে রোধ করতে আমি এরকম একটি অভিযান পরিচালনা শুরু করেছি। এ অভিযান অব্যাহত থাকবে। প্রাথমিক শিক্ষার ক্ষেত্রে কোনো প্রকার অনিয়ম সহ্য করা হবে না। শিক্ষার মান উন্নয়নে সকলকে এগিয়ে আসতে হবে।’

তিনি বলেন, ‘শিক্ষকরা দেশের ভবিষ্যৎ উন্নয়নের নিয়ামক শক্তি। তাই শিক্ষার মান উন্নয়নে জননেত্রী শেখ হাসিনা শিক্ষকদের দাবি দাওয়া পূরণ করছে। শিক্ষকদের জন্য সরকার এত কিছু করছে তারপরেও কেন তারা স্কুলে আসবে না। শিক্ষকদের প্রতি আমার আহ্বান শিক্ষার মান উন্নয়নে আপনারা এগিয়ে আসুন।

 

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিক্ষিকাকে কুপ্রস্তাব, শিক্ষককে জুতাপেটা

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রাম চিলমারীতে শিক্ষিকাকে কু-প্রস্তাব দেয়ায় শিক্ষককে জুতা ও বেত দিয়ে পিটিয়েছেন শিক্ষিকা।গত সোমবার(১১ ...