Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / সারাদেশ / চট্রগ্রাম / শিক্ষার্থীদের উন্নত দেশ গড়ার স্বপ্ন দেখতে হবে- শিক্ষামন্ত্রী

শিক্ষার্থীদের উন্নত দেশ গড়ার স্বপ্ন দেখতে হবে- শিক্ষামন্ত্রী

চট্রগ্রাম প্রতিনিধি:

শিক্ষার্থীদের উন্নত ও সমৃদ্ধ দেশ গড়ার স্বপ্ন দেখতে হবে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। রোববার (১০ মার্চ) চট্টগ্রামে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউ) প্রথম সমাবর্তন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

দীপু মনি বলেন, বর্তমান সরকার শিক্ষায় সর্বোচ্চ বাজেট বরাদ্দ দেওয়ার পাশাপাশি উচ্চশিক্ষার ক্ষেত্রে নানামুখী প্রকল্প নিয়েছে। এ সময় শিক্ষার্থীদের মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ থেকে দূরে থেকে মানবিক মূল্যবোধসম্পন্ন অনুকরণীয় জীবন গড়ার আহ্বান জানান তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার মানোন্নয়নের কথা যখন বলি, তখন কারিকুলামের শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীরা যেন মানবিকতা, নৈতিকতা, দেশপ্রেম, সততা, কর্তব্যবোধ নিষ্ঠা ও আন্তরিকতা এ মূল্যবোধগুলো যেন তাদের মনের মধ্যে আমরা প্রোথিত করে দিতে পারি, সেই প্রচেষ্টা আমরা নিয়েছি।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি আরও বলেন, তোমরা একটি উন্নত, সমৃদ্ধ ভবিষ্যতের স্বপ্ন দেখবে। একটি উন্নত সমৃদ্ধ দেশ গড়ার স্বপ্ন দেখবে, শান্তিময় সমৃদ্ধ বিশ্ব গড়ার স্বপ্ন দেখবে, সেই স্বপ্নের পথেই তোমরা এগিয়ে যাবে এই দোয়া রইল।

বায়েজিদ এলাকায় ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির প্রথম সমাবর্তনে বিশ্ববিদ্যালয়গুলোর চ্যান্সেলরের পক্ষে প্রধান অতিথি হিসেবে যোগ দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। অনুষ্ঠানে বিশেষ অতিথি ও সমাবর্তন বক্তা হিসেবে অংশ নেন যথাক্রমে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান এবং সাংবাদিক ও কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন। এ ছাড়া বক্তব্য দেন ইডিইউর চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

 

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সংবাদ সম্মেলনে আসছেন ড. কামাল

নিজস্ব প্রতিবেদক: পরিবহন খাতে নৈরাজ্য বন্ধ ও নিরাপদ সড়কের দাবিতে সংবাদ সম্মেলনে বক্তব্যে রাখবেন গণফোরাম ...