Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / সারাদেশ / রংপুর / সরকারীভাবে এই প্রথম ওয়াজেদ মিয়ার জন্মদিন পালিত

সরকারীভাবে এই প্রথম ওয়াজেদ মিয়ার জন্মদিন পালিত

বেলায়েত হোসন, পীরগঞ্জ, রংপুর:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী বিশিষ্ট পরমানু বিজ্ঞানী প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়ার ৭৮তম জন্মদিন এই প্রথম সরকারীভাবে পীরগঞ্জ উপজেলা প্রশাসন পালন করেছে। গতকাল ১৬ ফেব্রুয়ারী উপজেলার ফতেহপুরে প্রয়াতের কবরে পুষ্প্যমাল্য অর্পণ, ফাতেহা পাঠ, দোয়া মাহফিল, কেক কাটা ও আলোচনা করা হয়েছে।

জানা গেছে, ১৯৪২ সালের ১৬ ফেব্রুয়ারী ড. এমএ ওয়াজেদ মিয়া পীরগঞ্জের ফতেহপুর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। তার বাবা আব্দুল কাদের মিয়া ও মাতা ময়জান্নেছার চার ছেলে ও তিন মেয়ের মধ্যে তিনি সর্বকনিষ্ঠ।

আজ তার ৭৮তম জন্মদিন উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দিবসটি আনুষ্ঠানিকভাবে পালিত হয়। সকালে তার কবরে পুষ্প্যমাল্য অপর্ন করেন ইউএনও টিএমএ মমিন, উচ্চ মাধ্যমিক উপবৃত্তি প্রকল্পের উপ-পরিচালক শ.ম সাইফুল আলম, উপজেলা চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডল, উপজেলা কৃষি কর্মকর্তা সাদেকুজ্জামান সরকার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল মমিন মন্ডল, ড.এমএ ওয়াজেদ ফাউন্ডেশনের চেয়ারম্যান একেএম ছায়াদত হোসেন বকুল, পিআইও মিজানুর রহমান, সরকারী শাহ্ আব্দুর রউফ কলেজের বাংলা বিভাগের প্রভাষক নজরুল ইসলাম তুহিন, উপজেলা কৃষকলীগ সম্পাদক মামুনুর রশিদ মেরাজুল প্রমুখ।

এ ছাড়াও রংপুর ওয়াজেদ স্মৃতি সংসদ, শাহ্ ইসমাইল গাজী জুট মিলস, শাহ্ ইসমাইল কোল্ড ষ্টোরেজসহ কয়েকটি সংগঠনের পক্ষ থেকে প্রয়াতের কবরে জন্মদিন উপলক্ষে পুষ্প্যমাল্য অর্পন করে। পরে ইউএনও’র কার্যালয়ে কেক কেটে আলোচনা সভা করা হয়েছে। ইতিপূর্বে দিবসটি দলীয়, পারিবারিক এবং বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পালন করা হত।

উল্লেখ্য, ড. ওয়াজেদ মিয়া ১৯৬৭ সালের ১৭ নভেম্বর বঙ্গবন্ধু শেখ মুজবিুর রহমানের জেষ্ঠ্য কন্যা শেখ হাসিনার সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তিনি ২০০৯ সালের ৯ মে মৃত্যুবরণ করেন। তার ইচ্ছানুযায়ী তাকে ফতেহপুরে মিয়াবাড়ীর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লালমনিরহাটে অজ্ঞান পার্টির ১১ সদস্য গ্রেফতার ও ছিনতাইকৃত ইজিবাইক উদ্ধার

লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটে অজ্ঞান পার্টির ১১ সদস্য গ্রেফতার ও ছিনতাইকৃত ইজিবাইক উদ্ধার করেছে লালমনিরহাট সদর ...