Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / সারাদেশ / রংপুর / সরেজমিন- পীরগঞ্জে এক সরঃ প্রাথঃ বিদ্যালয়ে উপস্থিত শিক্ষক-৩ শিক্ষার্থী-৪

সরেজমিন- পীরগঞ্জে এক সরঃ প্রাথঃ বিদ্যালয়ে উপস্থিত শিক্ষক-৩ শিক্ষার্থী-৪

মোঃ শিহাবুর রহমান সরকার,পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি:

রংপুর জেলাধীন পীরগঞ্জ উপজেলা ১৪নং চতরা ইউনিয়নের গ্রামতলা মৌজায় ১৯৯০ইং সালে স্থাপিত গ্রামতলা বে-সরকারী প্রার্থমিক বিদ্যালয় বর্তমানে সরকারী করন করা হলোও বে সরকারী লেখাটি ঘষে তুলে দিয়ে সরকারী সাইন বোর্ড হিসাবে ব্যবহার করা হচ্ছে।

স্থানীয় অভিভাবক ও জনসাধারনের অভিযোগে ভিত্তিতে আজ বেলা ১২ঃ১০মিনিটে সরজমিনে গিয়ে ৩য়,৪র্থ, ৫ম তিন শ্রেনীর মোট ৪জন ছাত্র/ছাত্রীকে পাওয়া যায়।

প্রধান শিক্ষক নূরুল আমিন সাহেবের সাথে কথা হলে তিনি মোট শিক্ষার্থী ৮৮ জনের কথা বলেন অথচ সহকারী শিক্ষক আঃ রশিদ মিয়ার তথ্য মতে,শিশু শ্রেনীতে ২১জন, ১ম-২০জন, ২য়-২৫জন, ৩য়-১৭জন, ৪র্থ-১৮জন, ৫ম-৪জন। মোট ১০৫জন, ছাত্রী/ছাত্রী তাদের বিদ্যালয়ে যাতায়াত করে। আজ গ্রামে মজলিশ থাকায় ছাত্র/ছাত্রীর উপস্থিতি কম। আমরা এতক্ষন চলে যেতাম। সরকারী অনুদানের ৩০হাজার টাকা দিয়ে কি করেছেন প্রশ্ন করলে তিনি বলেন একটি স্মার্ট ফোন কিনেছি।

ফোনটি কোথায় প্রশ্ন করলেন ফোনটি আমার ছেলে ব্যবহার করে। বিদ্যালয়ে বাগানের কথা জানতে চাইলে বলেন বাগান সামনে করবো। বেড়াদিয়ে রেখেছি।বিদ্যালয়ের সামনে বিশাল গর্ত দেখা যায়। এব্যাপারে তিনি বলেন ঘর নির্মানের সময় গর্ত করা হয়েছে সেই সাথে এলাকার মানুষ ওখান থেকে মাটি নিয়ে যায়। বিদ্যালয়ে যাওয়ার রাস্তা নেই এমন কথায় বলেন আমরা এ-দিক, ঐদিক দিয়ে যাতায়াত করি।

স্লিপের বর্রাদ্দের ৪০হাজার টাকার কি কাজ করলেন জবাবে বলেন,খরচ করেছি ভাউচার এখনো তৈরী করা হয়নি। এলাকার সচেতন মহলের প্রশ্ন প্রধান শিক্ষক এস,এস,সি, ৩য় বিভাগে পাশ, এইচ,এস,সি পাশ করেছে কি না তাতেও সন্দেহ আছে।

তারা শালাক ও দুলাভা্ই সহকারী শিক্ষক আঃ রশিদ মিয়া ও প্রধান শিক্ষক যোগাযোসে সব টাকা লুট পাট করে খাচ্ছে বলে অভিযোগ উঠেছে। প্রধান শিক্ষকসহ সব শিক্ষকের নিয়োগ ব্যাপারে কাগজ -পত্র দেখতে চাইলে প্রধান শিক্ষক তা দেখাতে পারেন নি। এলাকাবাসীর দাবী তদন্ত সার্পক্ষে উদ্ধতম কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন।

এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার জোবায়দা রওশন এর সাথে কথা হলে তিনি বলেন, আমরা এ সব বিদ্যালয়ের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা করবো।

 

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পীরগঞ্জ তিনটি পরিবার আগুনে পুড়ে ছাই

সৈয়দ রায়হান বিপ্লব, রংপুর, পীরগঞ্জ: পীরগঞ্জ উপজেলার ৯নং পীরগঞ্জ ইউনিয়নের রামপুর গ্রামের মোঃ রুস্তম আলী, ...