শুক্রবার, ২৪ মে ২০১৯, ০১:৪১ অপরাহ্ন

সাদুল্লাপুরে ড্রেনের দুষিত পানি কৃষি জমিতে না ফেলে ঘাঘট নদীতে নিষ্কাশনের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

জাহাঙ্গীর, সাদুল্লাপুর প্রতিনিধি:

সম্প্রতি সময়ে সাদুল্লাপুর বাজারের সড়ক ও জনপদ বিভাগের পানি নিষ্কাশনের ড্রেন অপরিকল্পিতভাবে নির্মানের প্রতিবাদে আজ বুধবার সাদুল্লাপুর -মাদারগঞ্জ সড়কের পশ্চিম পাড়ার ব্রীজ সংলগ্ন স্থানে মানববন্ধন করেছে এলাকাবাসী।

উল্লেখ্য যে সাদুল্লাপুর সদর, তরফবাজিত, পাঠানোছা ও খোদ্দরুহিয়া মৌজার কয়েক শত একর কৃষকদের উৎপাদিত ধানী জমি রয়েছে।


কিন্তু বাজারের ড্রেন প্রবাহমান পাশের ঘাঘট নদীতে সংযোগ না দিয়ে শত শত বিঘা উৎপাদিত ধানের জমিতে বাজারের বিষাক্ত ময়লা পানি ফেলার কেন্দ্রস্থল করেছে । এছাড়াও ঔ ড্রেনে সুযোগ নিয়েছে  শহরের একাধিক বাসাবাড়ির স্যুয়ারেজ সংযোগ দিয়ে।


এদিকে ক্ষতিগ্রস্ত হচ্ছে এলাকার সাধারন কৃষকরা। ময়লা ও দুর্গন্ধযুক্ত বিষাক্ত পানি কৃষি জমিতে ফেললে  ফসলহানি ও নানা রোগের আশঙ্কা রয়েছে।

অপরিকল্পিত ড্রেন নির্মানের প্রতিবাদে আয়োজিত মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন সাদুল্লাপুর উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি শামসুজ্জোহা প্রামানিক রাঙ্গা, সাবেক বনগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুল কাইয়ুম হুদা,উপজেলা জাসদের  সাধারন সম্পাদক হাফিজার রহমান বাদল, সাবেক ছাত্রনেতা আ.স.ম সাজ্জাদ হোসেন পল্টন সাবেক ব্যাংকার আব্দুর মোন্নাফ সরকার।

এছাড়াও কৃষক মাহবুবার আলম হিটলু,জাকিরুল ইসলাম, কবির হোসেন,জামিলার রহমান, জোহা,তাজুল ইসলাম, রাজু,কাহার সিদ্দিক প্রমুখ।

মানববন্ধন ও বিক্ষোভ শেষে এলাকাবাসী উপজেলা চত্বরে এসে নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদান করেন।

 

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

সংবাদটি শেয়ার করুন:

© All rights reserved © 2018-2019  Sabuzbd24.Com
Design & Developed BY Sabuzbd24.Com