Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / সারাদেশ / সিলেট / সুনামগঞ্জের কিশোর- শিক্ষার্থী ও ক্রিকেটার শাখাওয়াত হোসেন মাজন বাচঁতে চায়

সুনামগঞ্জের কিশোর- শিক্ষার্থী ও ক্রিকেটার শাখাওয়াত হোসেন মাজন বাচঁতে চায়

আব্দুস সামাদ আফিন্দী, সুনামগঞ্জ প্রতিনিধি:

দু’টি কিডনি ডিমেজ হতে যাওয়া গুরুতর অসুস্থ ১৮ বছরের তরতাজা একটি কিশোর, শিক্ষার্থী ও ক্রিকেটার মো: শাখাওয়াত হোসেন মাজন। পিতা: সুজাবুল হক, মাতা: রাসমিনা বেগম , গ্রাম+ডাক: বীরগাঁও (খালপার), উপজেলা: দক্ষিণ সুনামগঞ্জ, জেলা: সুনামগঞ্জ।

অত্যান্ত ভালো ও অমায়িক কিশোর এই ছেলেটি গুরুতর কিডনী রোগে আক্রান্ত হয়ে সিলেট সদর হাসপাতালে বিশিষ্ট কিডনী রোগ বিশেষজ্ঞ ডা: নাজমুস সাকিব সাহেবের তত্বাবধানে চিকিৎসাধীন।

কিডনী রোগ অত্যান্ত জটিল একটি রোগ। এ অবস্থায় রোগীর চিকিৎসা পদ্ধতি কেবল ডায়ালাইসিস, আর তাতেও যখন আর কোন কাজ হয় না তখন কিডনি ট্রান্সপ্লান্ট বা প্রতিস্থাপনই একমাত্র উপায়। কিডনি প্রতিস্থাপন বা সংযোজন চিকিৎসা অনেক ব্যয়বহুল।

এ চিকিৎসার জন্য সামর্থবানরা বেশিরভাগই দেশের বাইরে চলে যান। আবার ভিটে মাটি বিক্রি করে অনেক স্বল্পবিত্ত মানুষকেও দেশের বাইরে যাওয়ার কথা প্রায়ই শোনা যায়। দেশের বাইরে এই অস্ত্রোপচার অনেক ব্যয়বহুল, প্রতিবেশী দেশ ভারতেও এই চিকিৎসা করাতে ২০ থেকে ২৫ লক্ষ টাকা খরচ হয়। আবার একটি গুরুত্বপূর্ণ বিষয় হলো, কিডনি স্থায়ী অকার্যকর হলে প্রতিস্থাপন বা সংযোজনই শেষ কথা নয়। অস্ত্রোপচারের পর সারাজীবন এই রোগীদের ফলোআপ চিকিৎসা চালিয়ে যেতে হয়, নইলে আবারো কিডনি অকার্যকর বা মারাত্মক জটিলতায় ভুগতে হয়। ডাক্তার ডিরেকশন অনুযায়ী শাখাওয়াতের জন্য প্রায় ১২ লক্ষ টাকা প্রয়োজন। অতচ ৪ বোন ১ ভাইয়ের গরীব সংসারে ১২ হাজার টাকাও জোগাড় করা তাদের পক্ষে সম্ভব না।

টাকার পরিমান বেশি হলেও শত শত মানুষের সামান্যতম আর্থিক অংশ্রগ্রহন এই লক্ষমাত্রা অর্জন করা অবশ্যই সম্ভব ইনশাআল্লাহ। অত্যান্ত ব্যয়বহুল ও দীর্ঘমেয়াদি চিকিৎসা ও নূন্যতম জীবন মানের নিশ্চয়তার জন্য মহান আল্লাহতায়ালার নাম নিয়ে শুরু করা আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা। সমাজের সকল মানুষকে এগিয়ে আসার আহবান। বিশিষ্ট কিডনী রোগ বিশেষজ্ঞ জনাব নাজমুস সাকিব সাহেবের সার্বিক পরামর্শ ও সহযোগিতা নিয়ে এই কার্যক্রম চলছে। একটি বিষয় লক্ষ্য করুণ, এই পৃথিবী ও সকল সৃষ্টির ¯্রষ্টা মহান আল্লাহতায়ালা।

আপাত দৃষ্টিতে আমাদের এই গোল পৃথিবী অনেক বড়। কিন্তু বৈজ্ঞানিক ভাবে প্রমানিত সত্য পৃথিবী থেকে অনেক বড় সূর্য, তার চেয়েও বড় গ্রহ নক্ষত্র নিয়ে জমাটবাধা গ্যালাক্সি। এভাবে গ্যালাক্সি মিল্কিওয়ে সিদরাতুল মুনতাহা যে মালিকের সৃষ্টি ও রক্ষণাবেক্ষনের ক্ষমতা সেই মালিকের পক্ষে আপনার দুনিয়া ও আখেরাতের কল্যান দান করা অসম্ভবের কিছুই না। বরং তিনি চাইলেই তা করে দিবেন আপনার সামান্যতম ভালো কাজের বিনিময়ে। তাই আসুন সেই ¯্রষ্টার শ্রেষ্ট সৃষ্টি একটি যুবক তথা একটি মানুষের সেবায় সাহায্যের হাত বাড়াই।

তারুন্যে শক্তি প্রিয় যুব সমাজ, হায়াত মওতের মালিক মহান আল্লাহ, আমরা নিজেদের অন্তর ও সামাজিক দায়বদ্ধতা থেকে শুরু করেছি কিডনী পেশেন্ট শাখাওয়াতের জন্য কিছু করা। ডা: সাকিব সাহেবের বাসায় দীর্ঘ সময় আলোচনা ও পরিকল্পনার পর কিছু যুবক এর অন্তরের কান্নার চিত্রই ফুটে উঠেছে। তাই এই কাজে, একটি তরতাজা কিশোর, শিক্ষার্থী ও ক্রিকেটার এর জীবন-মরনের এই ক্ষনে সকলের সামান্য সহযোগিতা ও দোয়া একটি মাইলফলক হবে। যুব সমাজ পারেনা এমন কিছ্ইু নেই সমাজে। যে যুব সমাজ একবার গর্জে উঠলে আগামীর পৃথিবীর সুন্দর হওয়ার প্রেরণা পায় সে যুব সমাজের অন্তর একটিবার জাগ্রত করি মৃত্যু পথযাত্রী আরেকটি যুবকের জন্য। আমাদের সকলের সম্মিলিত প্রয়াস অবশ্যই সফল হবে, মানুষ মানুষের জন্য সামাজিক চেতনা প্রতিষ্টিত হবে এবং সাদকায়ে জারিয়া হিসাবে ফলপ্রাপ্ত হতে থাকব যা পবিত্র হাদীস দ্বারা প্রমাণিত।

শাখাওয়াতের অসুখ, চিকিৎসা, সাহায্য সহ বিস্তারিত যোগাযোগ- ‘‘ক্যাম্পেইন ফর শাখাওয়াত হোসেন মাজন’’ বিকাশ নং: ০১৭১৫৩৯৬৪৯৮ উপদেষ্টা- কিডনি রোগ বিশেষজ্ঞ ডা: নাজমুস সাকিব আহবায়ক- বাবরুল হোসেন নাহিদ যুগ্ন আহবায়ক- কবি আজমল আহমদ ফান্ড ক্যাশিয়ার- সাইদুল ইসলাম সদস্য সচিব- সাংবাদিক শহিদনুর আহমদ সদস্য: আবুল হোসেন, শহিদ আহমদ ঝুনু, শুভ আহমদ।

 

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামালগঞ্জে চাইল্ডকেয়ার কিন্ডারগার্টেন এবারও পিইসি বৃত্তি ফলাফলে শীর্ষে

জামালগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ জামালগঞ্জ উপজেলার প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফলে এবারও চাইল্ডকেয়ার কিন্ডারগার্টেন শীর্ষে অবস্থান ...