বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ০৮:৪৫ পূর্বাহ্ন

সুনামগঞ্জে দুই সপ্তাহ যাবৎ এক ইউনিয়ন পরিষদ তালাবদ্ধ,দুর্ভোগে ইউনিয়নবাসী

News pic151

শাহীনুর রহমান,সুনামগঞ্জ প্রতিনিধিঃ

সুনামগঞ্জ জেলাধীন ছাতক উপজেলার সিংচাপইড় ইউনিয়ন পরিষদের কার্যালয় গত দুই সপ্তাহ ধরে তালাবদ্ধ থাকায় ইউনিয়নবাসীর মধ্যে তীব্র অসন্তোষের সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সুনামগঞ্জ জেলা প্রশাসক বরাবরে লিখিত আবেদন করা হলেও এখন পর্যন্ত ইউনিয়ন পরিষদের কার্যক্রম চালু করা হয়নি। দুর্ভোগের কথা চিন্তা করে বিক্ষুদ্ধ এলাকাবাসী অত্র ইউনিয়ন পরিষদের সাতজন সদস্যকে নিয়ে গত শনিবার দুপুরে এক প্রতিবাদ সভা করেছেন।
পুরাতন ইউনিয়ন পরিষদ ভবনে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ফারুক মিয়ার সভাপতিত্বে ও সিংচাপইড় ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাজু আহমদের পরিচালনায় আয়োজিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন,সিংচাপইড় ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোফাজ্জাল হোসেন, ইউনিয়ন পরিষদের সদস্য আজিজুর রহমান শান্ত, মহিম উদ্দিন, করম আলী, মো. মাসুক মিয়া,আঙ্গুর মিয়া, মহিলা সদস্যা হায়াতুন নেছা, সফিকা বেগম, এলাকার প্রবীণ মুরব্বী নুর ইসলাম, কাচাব আলী, এলখাছুর রহমান, আব্দুর রজাক লালা, আক্কেল আলী, মুজিবুর রহমান, সিংচাপইড় ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি খায়রুল হোসেন বেলাল ,সাবেক সাধারণ সম্পাদক  ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক পাভেল আহমদ রাব্বি প্রমূখ।
সভায় বক্তারা বলেন, ইউপি চেয়ারম্যান সাহাব উদ্দিন মো. সাহেলকে সাময়িক বরখাস্ত করার পর ইউপি চেয়ারম্যান পরিষদের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয়ায় পরিষদের কার্যক্রমের অচলাবস্থা সৃষ্টি হয়েছে। ফলে দূরদুরান্ত থেকে সেবা নিতে আসা অসংখ্য নারী-পুরুষ সেবা না পেয়ে হতাশ হয়ে ফিরে যাচ্ছেন। সভায় বিভিন্ন ওয়ার্ডের সদস্য ও এলাকাবাসী দ্রুত পরিষদের কার্যালয়ের তালা খুলে দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবী জনান।
উল্লেখ্য, সম্প্রতি হাওরের বোরো ফসলরক্ষা বাঁধের কাজের অতিরিক্ত বিল আদায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পাউবোর উপ-সহকারী প্রকৌশলীকে অবরুদ্ধ করার ঘটনায় গত ১৫জুলাই ইউপি চেয়ারম্যান সাহাব উদ্দিন মো. সাহেলকে এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে বরখাস্ত করে সংশ্লিষ্ট মন্ত্রনালয়। গত ১৭ জুলাই ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে সরকারীভাবে মো. মোফাজ্জল হোসেনকে দায়িত্ব দেয়া হয়। পরদিন ১৮জুলাই ভারপ্রাপ্ত চেয়ারম্যান সরকারি আদেশ কপি সংগ্রহ করে পরিষদের কার্যালয়ে গিয়ে দেখেন পরিষদের কার্যালয়ে তালা ঝুলিয়ে রাখা হয়েছে।
সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

সংবাদটি শেয়ার করুন:

© All rights reserved © 2018-2019  Sabuzbd24.Com
Design & Developed BY Sabuzbd24.Com