মঙ্গলবার, ২১ মে ২০১৯, ০৬:২৮ পূর্বাহ্ন

নোটিশ :
‘‘সবুজবিডি২৪ ডট কম’’ এ আপনাকে স্বাগতম। সাইটের উন্নয়ন কাজ চলছে... এ সময় আমাদের সাইট ভিজিট করতে একটু সমস্যা হতে পারে সেজন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত। আশা করছি খুব দ্রুত সমস্যার সমাধান হবে। আমাদের সাথেই থাকুন, ধন্যবাদ।

স্বপ্ন যাবে বাড়ি, দক্ষিণাঞ্চলের মানুষের : ঈদমুখি মানুষের চাপ কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে

News Pic 1151

সজীব আরেফিন (শিবচর), মাদারীপুর:

ঈদ মানেই তো বাড়ি ফেরা, আপন ঘরে ফিরে স্বজনদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করা। ঈদ খুবই নিকটবর্তী, ঈদেরছুটিতে ইতিমধ্যে দক্ষিণাঞ্চলের মানুষ বাড়ি ফেরা শুরু করে দিয়েছেন। ক্রমাগত ভাবে বাড়ছে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে চাপ।
কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুট দিয়ে দক্ষিণাঞ্চলের প্রায় ২১ জেলার রাজধানী মুখি  মানুষের বাড়ি ফেরা হয়। অতিরিক্ত মানুষের চাপে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুট ব্যস্ত হয়ে উঠছে। রাজধানী থেকে বাড়ি ফেরার একমাত্র অবলম্বন  মাদারীপুর জেলার শিবচরের কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুট। আজকের গুড়িগুড়ি বৃষ্টি যাত্রীদের ভোগান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে।
বিআইডব্লিউটিসিসহ একাধিক সূত্র জানায়, গতকাল বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাজধানী ঢাকার সঙ্গে দক্ষিণাঞ্চলের স্বল্প দূরত্বের এ রুটে লঞ্চ ও স্পিডবোট হয়ে ঘরমুখো যাত্রীর ভিড় বাড়তে শুরু করে। শিমুলিয়া থেকে লঞ্চ, স্পিডবোট ও ফেরিতে চড়ে যাত্রীরা কাঁঠালবাড়ী ঘাটে আসেন। স্পিডবোটগুলো যাত্রীপ্রতি ১২০ টাকার ভাড়া ১৫০ টাকা নিচ্ছে।
ঈদমুখি বাড়াতি চাপের মধ্যে নিরাপত্তার জন্য অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের যথাযথ ব্যবস্থা নেওয়া প্রয়োজন বলে মনে করেন ঈদমুখি যাত্রীরা। কারণ প্রতিটি যাত্রীরাই চান নিরাপদে আপন জনের নিকট গিয়ে ঈদের আনন্দ ভাগাভাগি করতে।
সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

সংবাদটি শেয়ার করুন:

© All rights reserved © 2018-2019  Sabuzbd24.Com
Design & Developed BY Sabuzbd24.Com