Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / হোম পেজ / হারানো মোবাইল খুঁজুন গুগলে

হারানো মোবাইল খুঁজুন গুগলে

মোবাইল ট্রিপস:

চলার পথে রাস্তা-ঘাটে ফোন চুরি হওয়া বা ফোন হারানোর ঘটনায় নাকাল হতে হয়েছে কম-বেশি সকলকেই। ফোন হারানোর পর পুলিশে অভিযোগ জানিয়েও যে সুরাহা মিলেছে, খুব বেশি জানা যায়না সেটাও। এমনকি চলতি যে সব পদ্ধতি বলা হয় অর্থাৎ ফোনের আইএমইআই নম্বরের সাহায্যে বা বিভিন্ন অ্যান্টি-ভাইরাস কোম্পানির ফোন সুরক্ষা অ্যাপের সাহায্যেও নাগাল পাওয়া যায়নি হারিয়ে যাওয়া ফোনের।

তবে একটি সহজ পদ্ধতি জানা থাকলে সহজেই জানতে পারবেন কোথায় রয়েছে আপনার হারিয়ে যাওয়া ফোন। এই সুবিধা রয়েছে আপনার ফোনে দেওয়া গুগলের একটি অ্যাপ্লিকেশনেই।

যে কোনও অ্যান্ড্রয়েড ফোনেই রয়েছে ‘ফাইন্ড মাই ডিভাইস’ অপশনটি। এই অপশনটি ‘অন’ থাকা অবস্থায় সহজেই জানতে পারবেন কোথায় আছে আপনার ফোন। হারানো স্মার্টফোনটিতে যদি আপনার গুগল আইডি দিয়ে লগইন করা থাকে, তবে আপনার কম্পিউটার বা ল্যাপটপ থেকে ওই একই গুগল আইডি থেকে লগইন করে জানা যাবে ওই ফোনের লোকেশন। তবে অবশ্যই চালু থাকতে হবে ফোনের ‘লোকেশন সার্ভিস’। এছাড়া ফোনটিতে ইন্টারনেট চালু থাকতে হবে।

কী ভাবে খুঁজবেন আপনার হারিয়ে যাওয়া ফোনটি? এর জন্য আপনাকে নির্দিষ্ট কিছু পদ্ধতির মধ্যে দিয়ে যেতে হবে। প্রথমে আপনার কম্পিউটারের ব্রাউজারে সেই একই জিমেইল আইডি দিয়ে লগইন করতে হবে যে আইডি দিয়ে ওই ফোনের প্লেস্টোরে লগইন আছে। এরপর যেকোন ব্রাউজারে গুগলে সার্চ করুন find my device লিখে। দেখবেন সার্চ রেজাল্টের প্রথমেই গুগল ম্যাপে আপনার ফোনের লোকেশন দেখাচ্ছে। এমনকি সেখানে একটি রিং বাটন পাবেন যাতে ক্লিক করলে ফোনটি যেখানেই থাকুক না কেন উচ্চস্বরে বেজে উঠবে।

অথবা android.com/find অ্যাড্রেসে গেলেও ফোনটি কোথায় আছে দেখতে পাবেন। দেখতে পাবেন ফোনটি কোন ওয়াইফাই কিংবা মোবাইল ইন্টারনেট ব্যবহার করছে। এখান থেকে ফোনটি লক করে কিংবা হারানো ফোনের সব তথ্যও মুছে দিতে পারবেন।

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বহুল প্রতীক্ষিত ফোল্ডেবল গ্যালাক্সি এফ স্মার্টফোন

অনলাইন ডেস্ক: স্যামসাং সামনের বছরের প্রথম দিকেই বাজারে ছাড়বে তাদের বহুল প্রতীক্ষিত ফোল্ডেবল গ্যালাক্সি এফ ...