Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / সারাদেশ / রংপুর / ২৫ বছর নখ কাটেনি দিনাজপুরের অরুন

২৫ বছর নখ কাটেনি দিনাজপুরের অরুন

দিনাজপুর (ফুলবাড়ী) প্রতিনিধি:

নখের প্রতি অনন্য ভালোবাসার কারণে ২৫ বছর ধরে নখ কাটেনি ফুলবাড়ীর অরুন কুমার সরকার (৩৪)। তার পঁচিশ বছর নখ না কাটার বিষয়টি এলাকায় জানাজানি হলে আলোড়ন সৃষ্টি হয়।

 

অরুন কুমারের বাড়ি দিনাজপুরের ফুলবাড়ী পৌর শহর থেকে প্রায় ৫ কিলোমিটার দূরে লক্ষ্মীপুরে। উপজেলার উত্তর লক্ষ্মীপুর উচ্চ-বিদ্যালয়ের শিক্ষক রবীন্দ্রনাথ সরকারের এক ছেলে এক মেয়ের মধ্যে বড় ছেলে অরুন কুমার সরকার।

 

পরিবার সূত্রে জানা গেছে, ২৫ বছর পূর্বে ১৯৯৩ সালে অরুন কুমার সরকার যখন সবেমাত্র প্রাইমারিতে চতুর্থ শ্রেণির ছাত্র। তার বয়স তখন ৮বছর, সে সময় কয়েক সপ্তাহ নখ না কাটায় তার নখ দেখে শিক্ষক তাকে নখ কাটার কথা বলেন। কিন্তু অরুন তখন ভাবে যে এই নখ আরো একটু বড় হলে কেমন লাগে দেখি। আর এভাবেই তার নখ বড় হতে থাকে। এদিকে নখ বড় হবার সাথে সাথে নখের প্রতি অরুনের এক অনন্য ভালোবাসা জন্মায়, এর পর থেকে সেই নখের প্রতি ভালোবাসার কারণে আর তিনি নখ কাটেননি। লোকমুখে শুনে অরুনের এই নখ একনজর দেখতে প্রতিদিন বিভিন্ন এলাকা থেকে অনেকেই তার দোকানে আসেন।

 

অরুনের বাবা মা ও আত্মীয় স্বজন তার নখ রাখার ব্যাপারে প্রথম প্রথম বাধা দিলেও পরে তারাও তা মেনে নেন। এ অবস্থায় অনেক বছর অতিবাহিত হয়, অরুনের বড় হবার সাথে সাথে তার বামহাতে রাখা নখ গুলো বছরের পর বছর পর্যায়ক্রমে বড় হতে থাকে।

 

এ অবস্থায় বিয়েও করেন অরুন। বর্তমানে তার একটি কন্যা সন্তান রয়েছে। স্থানীয় লক্ষ্মীপুর বাজারে তার সন্তানের নামে কান্না ডিজিটাল ফটো স্টুডিও এবং একটি ফ্লোক্সিলোডের দোকান রয়েছে। এই দোকানের সব কাজ অরুন তার নিজ হাতেই করে থাকেন।

 

অরুন কুমার বলেন, হাতে নখ রাখার ব্যাপারটা হঠাৎ করেই শখের বসে। তবে এতে তার তেমন কোনো সমস্যা হয় না। নখগুলোর প্রতি তার অনেক ভালোবাসা জন্মেছে সে কারণে অরুন তার নখ গুলো আর কখনো কাটবেন না বলে জানান। এমনিতেই যদি কোনো কারণে এই নখের কোনো অংশ একটু ভেঙ্গে যায়, তাতেই তিনি খুব কষ্ট পান বলেও জানান।

 

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পীরগঞ্জে এস.এস.সি পরীক্ষায় দ্বায়িত্ব অবহেলার কারনে তিন শিক্ষককে অব্যাহতি

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি: “রংপুরের পীরগঞ্জে চলতি ২০১৯ ইং সালের এস.এস.সি পরীক্ষায় অসৎ উপায় অবলম্বনের কারনে ...