Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / শিক্ষা সম্পর্কিত / অফিস সহকারী ও দপ্তরি পাচ্ছেন প্রাথমিক শিক্ষকরা
Dpe

অফিস সহকারী ও দপ্তরি পাচ্ছেন প্রাথমিক শিক্ষকরা

নিজস্ব প্রতিবেদক:

দীর্ঘদিন ধরেই অফিস সহকারী নিয়োগের দাবি জানিয়ে আসছিলেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা। অবশেষে তাদের সে দাবি পূরণ হতে চলেছে। দেশের প্রতিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অফিস সহকারী ও দপ্তরি নিয়োগ করা হবে। শিগগিরই এই প্রক্রিয়া শুরু হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। শুক্রবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে ‘বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষক পরিষদ’ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত শিক্ষকদের তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনকে সংবর্ধনা দেয় বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষক পরিষদ।

সংবর্ধনা অনুষ্ঠানে সাধারণ সম্পাদক এস এম আব্দুল গফুর নতুন সরকারি হওয়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন বৈষম্য দূর করা, প্রধান শিক্ষকদের সম্মানের সঙ্গে পদ ফেরত দেওয়াসহ ১০ দফ দাবি জানান।

অনুষ্ঠানে নতুন সরকারি হওয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১০ দফা দাবির বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রাথমিক শিক্ষকদের জীবনমান উন্নয়নে কাজ করেছেন, এখন জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবারও প্রাথমিক শিক্ষকদের জন্য কাজ করছেন। আগে বঙ্গবন্ধু প্রাথমিক বিদ্যালয় সরকারি করেছেন, এরপর করেছেন জাতির জনকের কন্যা, আর কেউ করবে না। আমি প্রধানমন্ত্রীর সঙ্গে বসে আপনাদের সমস্যার সমাধান করবো। সমস্যা থাকবে না।

সুনির্দিষ্ট দাবির বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, দেশের সব প্রাথমিক বিদ্যালয়ে অফিস সহকারী পর্যায়ক্রমে নিয়োগ করা হবে। দপ্তরিও নিয়োগ করা হবে। আপনারা শিক্ষক, আপনাদের সুযোগ-সুবিধা দেখা হবে। প্রধান শিক্ষকদের দশম গ্রেড এবং সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড দেওয়া হবে।

দেশকে নিরক্ষরমুক্ত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার। নির্বাচনি ইশতেহার অনুযায়ী শিক্ষককদের বিভিন্ন দাবি পূরণের জন্য কাজ করার প্রতশ্রিুতি রয়েছে বলে উল্লেখ করেন প্রতিমন্ত্রী।

অনুষ্ঠানে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. তরুণ কান্তি শিকদার বলেন, সরকার শিক্ষকদের মান উন্নয়নে কাজ করছে। এরইমধ্যে নতুন প্রকল্প গ্রহণ করেছে। প্রাথমিক শিক্ষকরা দেশের বাইরে প্রশিক্ষণ নেওয়ার সুযোগ পাবেন বলেও জানান তিনি।

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সংসদ সদস্য মো. সাইফুজ্জামান শিখর, মন্ত্রণালয়রে অতিরিক্ত সচিব ড. তরুণ কান্তি শিকদার, বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষক পরিষদের সভাপতি মো. আব্দুর রহমান বাচ্চু, সাধারণ সম্পাদক এস এম আব্দুল গফুর, যুগ্ম সাধারণ সম্পাদক মীর মোহাম্মদ গিয়াস উদ্দিনসহ শিক্ষক নেতারা।

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

একাডেমিক স্বীকৃতি পেল ২৪ শিক্ষা প্রতিষ্ঠান

শিক্ষা ডেস্ক: এইচএসসি (বিএম) শিক্ষাক্রমে আরো ২৪টি শিক্ষা প্রতিষ্ঠানকে ৩ বছরের জন্য একাডেমিক স্বীকৃতি দিয়েছে ...