Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / খেলাধুলা / ডি ভিলিয়ার্স-হেলসের তাণ্ডবে পাত্তাই পেল না ঢাকা

ডি ভিলিয়ার্স-হেলসের তাণ্ডবে পাত্তাই পেল না ঢাকা

স্পোর্টস ডেস্ক:

এবি ডি ভিলিয়ার্সের ঝড়ো সেঞ্চুরি ও অ্যালেক্স হেলসের অন্যবদ্য ব্যাটিংয়ে ঢাকা ডায়নামাইটসকে সহজেই ৮ উইকেটের বড় ব্যবধানে হারালো রংপুর রাইডার্স। রংপুরের ইনিংসে দ্রুত ২ উইকেট পড়লেও এই দুই ব্যাটসম্যানের দৃঢ় ব্যাটিংয়ে জয় মামুলি হয় মাশরাফিদের। আর এ ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এলো রংপুর। ১০ ম্যাচে ৬ জয় ও ৪ চারে তাদের পয়েন্ট ১২।

প্রথমে ব্যাট করা ঢাকা নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৮৬ রান করে। জবাবে ৪ বল বাকি থাকতে দুই উইকেট হারিয়ে ১৮৯ করে জয়ের বন্দরে পৌঁছে যায় রংপুর।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৩৪তম ম্যাচে মুখোমুখি হয় রংপুর রাইডার্স ও ঢাকা ডায়নামাইট। যেখানে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ঢাকা অধিনায়ক সাকিব আল হাসান।

সোমবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচটি শুরু হয় সন্ধ্যা সাড়ে ৬টায়।

১৮৭ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটেই ভালো হয়নি রংপুরের। দলীয় মাত্র পাঁচ রানেই হারিয়ে ফেলে দুই উইকেট। এবারের আসরে অফফর্মে থাকা ক্রিস গেইল ৬ বলে মাত্র এক রান করে আন্দ্রে রাসেলের বলে আউট হন। দ্বিতীয় ওভারের পরের বলেই শূন্য রানে এই ক্যারিবিয়ান ফেরান ফর্মে থাকা রাইলে রুশোকে।

কিন্তু এরপরের গল্পটা শুধুই অ্যালেক্স হেলস ও এবি ডি ভিলিয়ার্সময়। তৃতীয় উইকেট জুটিতে ঢাকার বোলারদের পিটিয়ে ১৮৪ রান তোলেন তারা। ৫০ বলে ৮টি চার ও ৬টি বিশাল ছক্কায় বরাবর ১০০ রানে অপরাজিত থাকেন ডি ভিলিয়ার্স। আর ৫৩ বলে ৮টি চার ও ৩টি ছক্কায় ৮৫ করে হেলসও অপরাজিত থাকেন।

বিপিএলের এবারের আসরে ডি ভিলিয়ার্সেরসহ মোট ৫টি সেঞ্চুরি হলো। এর আগে লরি ইভান্স, অ্যালেক্স হেলস, রাইলে রুশো ও এভিন লুইস সেঞ্চুরি করেছেন। আর ডি ভিলিয়ার্সের টি-টোয়েন্টি ক্যারিয়ারে এটি চতুর্থ সেঞ্চুরি।

এর আগে রনি তালুকদারের হাফসেঞ্চুরি ও অন্য ব্যাটসম্যানদের সম্মিলিত প্রচেষ্টায় রংপুর রাইডার্সের বিপক্ষে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৮৬ রান সংগ্রহ করেছে ঢাকা ডায়নামাইটস।

ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে ৩৫ রান তোলেন হজরতউল্লাহ জাজাই ও সুনীল নারাইন। তবে ধীরে ব্যাট করা জাজাই ১৮ বলে ১৭ রান করে ফরহাদ রেজার শিকার হন। কিন্তু ১৯ বলে ৩টি চার ও ২টি ছক্কায় ২৮ করে নাহিদুল ইসলামের বলে বিদায় নেন নারাইন।

উইকেটে এসে ঢাকা অধিনায়ক সাকিব ঝড়ো এক ইনিংস খেলেন। কিন্তু বেশিক্ষণ টিকতে পারেননি। ফরহাদ রেজার বলে বোল্ড হওয়ার আগে ১২ বলে ৪টি চারে ২৫ করেন তিনি। আর মাশরাফির বলে আউট হওয়া ১৪ রান করা আন্দ্রে রাসেলকে দুর্দান্ত ক্যাচে ফেরান রেজা।

দলীয় সর্বোচ্চ ইনিংসটা আসে রনি তালুকদারের ব্যাট থেকে। ৩২ বলে ৬টি চার ও একটি ছক্কায় ৫২ করে তিনি শফিউল ইসলামের বলে অ্যালেক্স হেলসকে ক্যাচ দেন। পরে শহীদুল ইসলামের বলে ইনসাইডেজ বোল্ড হন এক রান করা শুভাগত হোম।

২৩ বলে ৫টি চার ও একটি ছক্কায় ৩৭ রানে অপরাজিত থাকেন কাইরন পোলার্ড।

রংপুরের হয়ে রেজা দুটি উইকেট নেন। এছাড়া একটি করে উইকেট লাভ করেন মাশরাফি, নাজমুল, শফিউল ও শহীদুল।

এর আগে দু’দলের প্রথম ম্যাচে জয় পেয়েছিল সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। ৮ ম্যাচে ৫ জয় ও ৩ হারে ১০ পয়েন্ট নিয়ে বিপিএল টেবিলের তিনে রয়েছে ঢাকা। তবে নয় ম্যাচে সমান ৫ জয় ও ৩ হারে ১০ পয়েন্ট নিয়ে চারে রংপুর।

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভাঙা হাতে ব্যাটিং করে পুরস্কার পেলেন তামিম

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির (বিএসপিএ) “কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ডে ২০১৮” নির্বাচিত হয়েছেন তামিম ইকবাল। এছাড়া ...