Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / জাতীয় / মানসম্মত শিক্ষা নিশ্চিত করা হবে: শিক্ষামন্ত্রী
Dipu Moni
ফাইল ছবি।

মানসম্মত শিক্ষা নিশ্চিত করা হবে: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে মানসম্মত শিক্ষা নিশ্চিত করা হবে। একইসঙ্গে কর্মমুখি শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করে দেশকে এগিয়ে নিতে সবাইকে একসাথে কাজ করার আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবার সকালে রাজধানীর সেগুনবাগিচা আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আন্তর্জাতিক শিক্ষা দিবস ২০১৯ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি মন্তব্য করেন।

দীপু মনি বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের সাথে জড়িত কর্মকর্তা-কর্মচারী যারা রয়েছেন তারা যদি শুধু চাকরি না মনে করে নিজের দায়িত্ব সঠিকভাবে পালন করে তাহলে আরো সমৃদ্ধ ও মানসম্মত শিক্ষা অর্জন করা সম্ভব।

শিক্ষামন্ত্রী বলেন, পিছিয়ে থাকা জনগোষ্ঠি ও প্রতিবন্ধী শিক্ষার্থীরাও যেন শিক্ষার সমান অধিকার পায় সেই জন্য কাজ করছে সরকার। প্রাথমিক পর্যায় থেকেই যেন শিক্ষার্থীদের মাঝে সচেতনতা গড়ে ওঠে সেই দিকে অভিভাবক ও শিক্ষকদের বিশেষ নজর দিতে হবে। শিক্ষাক্ষেত্রে দুর্নীতি নিরসনে জোরদার পদক্ষেপ নেয়া হয়েছে বলেও জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, শিক্ষাক্ষেত্রে বেশি গুরুত্ব দেয়ার ফলে বিশ্বে রোল মডেল হিসাবে বাংলাদেশ প্রশংসিত হয়েছে। শিক্ষাকে আরও এগিয়ে নেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয় একসাথে কাজ কবরে বলেও জানান তিনি।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সচিব মো. সোহরাব হোসাইনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন আর রশিদ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. আলমগীর, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সচিব আকরাম-আল-হোসেন,ইউনেস্কোর হেড অ্যান্ড রিপ্রেজেন্টেটিভ মিজ বিয়াট্রিস কালদুন প্রমুখ।

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

Upazila Election

তৃতীয় ধাপে ১২৭ উপজেলার ভোটের তারিখ ঘোষণা

মাহাবুব, ঢাকা: পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের ১২৭ উপজেলায় ২৪ মার্চ ভোট হবে। আজ ...